ঢাকাবৃহস্পতিবার , ১ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কসহ ১২ জনকে নিয়ে গেছে পুলিশ

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ১, ২০২৪ ৪:১১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কসহ ১২ জনকে নিয়ে গেছে পুলিশ।

 

সারা দেশে ছাত্রহত্যা ও শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ এবং বিভিন্ন দাবিতে আজ বৃহস্পতিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘ছাত্র-শিক্ষক সংহতি সমাবেশ’ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এতে ওই কর্মসূচি পণ্ড হয়ে গেছে। সেখান থেকে পুলিশ ১২ জন শিক্ষার্থীকে থানায় নিয়ে গেছে।

শিক্ষার্থীরা জানান, সারা দেশে ছাত্রহত্যা, শিক্ষক লাঞ্ছনা, শিক্ষার্থীদের গ্রেপ্তার, হয়রানির প্রতিবাদে আজ বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় ‘ছাত্র-শিক্ষক সংহতি সমাবেশ’ হওয়ার কথা ছিল। এ উপলক্ষে সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে দেওয়া হয় এবং সেখানে অবস্থান নেয় পুলিশ। বৃষ্টির কারণে সমাবেশ শুরু করতে দেরি হয়। দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে যান। তখন সেখান থেকে ১২ জনকে আটক করে থানায় নেওয়া হয়।

আটক শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও মৃত্তিকাবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ভূমিকা সরকার এবং অ্যাকাউন্টিং বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান সজীব।

এ ছাড়া অন্য শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন পরিবেশ ও মৃত্তিকাবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তমাল, ইংরেজি বিভাগের অনিকা সিঁথি, সিবাত আহমেদ, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজন মাহমুদ, অর্থনীতি বিভাগের শেখ ইমন। অন্যদের নাম জানা যায়নি।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুলিকা  আজ দুপুরে  জানান, ১২ জনকে থানায় নেওয়া হয়েছে। তবে তাঁদের আটক বা গ্রেপ্তার করা হয়নি। পরিস্থিতি যাতে শান্ত থাকে, এ জন্য তাঁদের থানায় নেওয়া হয়েছে। কিছু সময় পর তাঁদের ছেড়ে দেওয়া হবে।’