ঢাকাসোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪

অপরাজনীতি’র শিকার বিএনপি নেতা জিয়া আমীন রাড়ীকে দেশে আসার অনুরোধ সাধারণ জনতার

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২, ২০২৪ ১১:০৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: অপরাজনীতি’র শিকার বিএনপি নেতা জিয়া আমীন রাড়ীকে দেশে আসার অনুরোধ সাধারণ জনতার।

বরিশাল জেলার উজিরপুর উপজেলার ৭নং বামরাইল ইউনিয়ন পরিষদের ২নংওয়ার্ডের সাবেক সফল ইউপি সদস্য এবং তৎকালীন বামরাইল ইউনিয়নস্থ ২নংওয়ার্ডের গরিব দু:খী ও খেটে খাওয়া মেহনতী মানুষের দু:খ কষ্টে এবং তাঁদের প্রতি বিভিন্ন ভাবে হওয়া অন্যায়ে বিরুদ্ধে আপোষহীন এবং তাদের ওপর অবিচারের প্রতিবাদ করতে গিয়ে আওয়ামী লীগ-সহ অনান্য বিরোধী দলের কিছু সংখ্যক অসাধু নেতা কর্মীগন সাধারণ নিপিড়ীত খেটে খাওয়া মানুষ সহ-সংখংলঘুদের ওপরে চাঁদাবাজী, লুটপাটের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য বামরাইল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মোঃ রুহুল আমিন রাড়ী’র দ্বিতীয় পুত্র সাবেক ২নং ইউপি সদস্যও বামরাইল ইউনিয়নের সুনামধন্য নিপিরীত জনমানুষের আস্রয়স্থল মোঃ জিয়া আমিন রাড়ী বীরোধী দলীয় এইসব চাঁদাবাজী, লুটপাটে বাঁধা দেয়ার জন্য প্রায়স্যই হুমকি দিয়ে আসছিলেন বিরোধী দলের নিকৃষ্টতম নেতাকর্মী দেরকে তিনি বিনয়ের সহিত সাধারন মানুষের ক্ষতি না করার জন্য অনুরোধ জানিয়েছেন জিয়া আমীন রাড়ী।

বরিশাল জেলার উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জিয়া আমিন রাড়ী জন্মগ্রহণ করেন তার মা একজন ইউপি সদস্য ও তার বড় ভাই একজন ইউপি সদস্য ছিলেন। তার পরিবারে ইউপি সদস্যতে তার মা বড় ভাই ও তিনি জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হন।

তৎকালীন বিরোধী দলের কিছু সংখ্যক লোকের নির্যাতন নিপীড়িত সহ্য করেও জিয়া আমিন রাড়ী সাধারণ মেহেনতি জনগণের পাশে দাঁড়াতেন। জিয়া আমিন রাড়ী ছিলেন তরুণ সমাজসেবক, জনদরদি, জনগণের সেবক, শিক্ষানুরাগী, সমাজসেবক, জনগণের বন্ধু, অক্লান্ত পরিশ্রমী সাবেক সফল ইউপি সদস্য।

বরিশাল জেলার উজিরপুর উপজেলার ৭ নং বামরাইল ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের জনমানুষের মুখে জিয়া আমিন রাড়ীর জয়ধ্বনি এবং ৭ নং বামরাইল ইউনিয়নে জনগণের কাছে জিয়া আমিন রাড়ী অনেক বেশি সুপরিচিতি একটি নাম।

তখন বিরোধী দলের কিছু সংখ্যক দালালেরা তাঁকে প্রাননাশের হুমকি প্রদান করেন, কিন্তু তিনি নিজের জীবনের তোয়াক্কা না করে সাধারণ নিপিড়ীত মানুষের পাশে দারিয়ে তাদের ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য নিজেকে বিলিয়ে দিয়েছিলেন মানুষের মাঝে এবং তাদের কে বর্জকন্ঠে বলেন আমার এলাকায় আমি বেঁচে থাকতে সংখ্যালঘু সহ সাধারণ মানুষের ক্ষতি হতে দেবো না। প্রয়োজনে আমি আইনের আশ্রয় নিতে বাধ্য হবো। তখন সকল বিরোধীদলীয় দালালেরা একতাবদ্ধভাবে তাঁকে বিভিন্ন কৌশলের মাধ্যমে তারা নিজেরাপ্লান মোতাবেক গাড়ীতে আগুন লাগানো এবং হাইওয়ের সরকারী গাছ কাটা সহ বিভিন্ন কৌশলের মাধ্যমে তাকে মিথ্যা মামলার আসামি বানিয়ে দেশ ত্যাগ করতে বাধ্য করেন। সাধারণ জনতা তাকে ৭নং বামরাইল ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এবং তাকে দেশে ফিরে আসার জন্য মানববন্ধন কর্মসূচি পালন করে। এ ব্যাপারে জিয়া আমীন রাড়ী সাধারণ জনতার উদ্দেশ্য করে বলেন আমি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য থাকাকালীন সময়ে সকল ধর্ম, বর্ন জনসাধারণ কে নিয়ে যেমন ভাবে অসাম্প্রদায়িক সমাজ গড়ার স্বপ্ন দেখেছিলাম এবং যতদিন এলাকায় ছিলাম আপনারাদের পাশে থেকে বিভিন্ন রকম নিপীড়নের শিকার হয়েছিলাম বিশ্বাস করেন আমি এগুলো কখনোই মনে রাখতে চাই না আশা করবো আপনারাও আমাকে ভালোবেসে থাকলে আমার বিরোধী দল সহ কারো ওপারে কোন রকমে জুলুম বা, অত্যাচার করবেন না মহান আল্লাহ পাক বলেছেন যারা আপনার সাথে অন্যায় করেছেন তাদেরকে ক্ষমা করে দেওয়াটা একটি সওয়াবের কাজ আমি সৃষ্টিকর্তার এই পবিত্র আদেশটি মেনে চলতে চাই। আমি যদি কখনো কোনরকম আপনাদের উপকার ভালোবাসার পাত্র হয়ে থাকি এবং আপনারা যদি আমাকে আপনাদের জনপ্রতিনিধি হিসেবে দেখতে চেয়ে থাকেন ইনশাল্লাহ আমি আপনাদের আশা পূরণ করার অবশ্যই চেষ্টা করব। আপনাদের অনুরোধ করছি আমার সাথে যে অন্যায় করেছে। আপনারা তার কোন রকম প্রতিশোধ নিতে যাবেন না কারণ আমি সকলকে নিয়ে বাঁচতে চাই। এই পৃথিবীতে আমরা ক্ষনিকের অতিথি মাত্র আমার জন্য সকলে দোয়া করবেন যাতে আমি অতি শীঘ্রই আপনাদের মাঝে ফিরে আসতে পারি। আর আমি এসে যেন আগের মতোই আপনাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে পারি। জিয়া আমিন রাড়ী দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছেন।