ঢাকামঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির সমাবেশ শুরু, লন্ডন থেকে ভার্চুয়ালি বার্তা দেবেন তারেক রহমান

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: বিএনপির সমাবেশ শুরু, লন্ডন থেকে ভার্চুয়ালি বার্তা দেবেন তারেক রহমান

 

বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে রাজধানীর নয়া পল্টনে বিএনপির সামবেশ শুরু হয়েছে।

‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে মঙ্গলবার দুপুর আড়াইটায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশের শুরু হয়। সমাবেশ শুরুর আগে জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের (জাসাস) শিল্পীরা দলীয় সংগীত পরিবেশন করেন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আগের সমাবেশের মত এবারো লন্ডন থেকে তিনি ভার্চুয়ালি যোগ দেবেন।এবারে তারেক রহমানের কাছ থেকে ‘নতুন বার্তা’ আসবে বলে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘‘এই সমাবেশ গণতন্ত্রের সমাবেশ। লাখো মানুষের উপস্থিতি জানান দিচ্ছে জাতীয়তাবাদী শক্তি এদেশের মানুষের কাছে কত জনপ্রিয়।

‘‘ আজকের প্রধান আকর্ষণ হচ্ছেন আমাদের প্রাণপ্রিয় নেতা দেশনায়ক তারেক রহমান। তিনি প্রধান অতিথি হিসেবে নতুন বার্তা দেবেন। সেজন্য এতো মানুষের সমাগম ঘটেছে।”সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক দলের স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, “রাজধানীর সব থানা ও ওয়ার্ড ছাড়াও ঢাকার আশ-পাশের জেলাগুলো থেকেও নেতা-কর্মীরা এই সমাবেশে যোগ দিচ্ছেন।

“গণতন্ত্রের এই সমাবেশে আপনি নিশ্চয়ই দেখছেন মানুষের তিল পরিমাণ ঠাঁই নেই। বাঁধভাঙা জোয়ারের পানির মত মানুষ নয়া পল্টনে দিকে আসছে। ঢাকা মহানগর ছাড়াও সাভার-কেরানীগঞ্জ, নারায়নগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জসহ আশপাশের জেলাগুলো থেকেও কর্মী-সমর্থকদের নিয়ে নেতৃবৃন্দ এই সমাবেশে এসেছেন ।ঢাকায় এই গণসমাবেশের পাশাপাশি মহানগরগুলোতেও বিএনপি শোভাযাত্রা করছে। এই সমাবেশ হওয়ার কথা ছিল গত রোববার। কিন্তু ওই সময় বৈরি আবহাওয়ার কারণে তা পিছিয়ে এদিন ঠিক করা হয়।

সমাবেশের জন্য কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মাণ করা হয়েছে বিশাল একটি মঞ্চ। সেখানে বড় একটি ইলেক্ট্রনিক পর্দা স্থাপন করা হয়েছে, যাতে তারেক রহমানের বক্তব্য সরাসরি দেখা যাবে।

এছাড়া কাকরাইল মোড় থেকে ফকিরাপুল বাজার পর্যন্ত অন্তত দেড় শতাধিক মাইকের ব্যবস্থা করা হয়েছে, এই এলাকার বিভিন্ন স্থানে বসানো হয়েছে বড় পর্দার টিভি স্ক্রিনও।

বেলা সাড়ে ১১টা থেকেই ছোট ছোট মিছিল নিয়ে নেতা-কর্মীরা নয়া পল্টনে আসতে শুরু করেন। আড়াইটার আগেই নেতা-কর্মীদের উপস্থিতিতে কাকরাইল থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়ক মুখর হয়ে ওঠে।রঙ-বেরঙের ক্যাপ পর নেতাকর্মীদের হাতে হাতে ছিল লাল-সবুজ জাতীয় পতাকা এবং দলীয় পতাকা।

সমাবেশের কারণে দুপুর থেকে নয়া পল্টনের সড়কে যানবাহন চলাচল বন্ধও হয়ে যায়।ফলে আশাপাশের গলিগুলোর ওপরে যানবাহনের চাপ তৈরি হয়েছে।

সমাবেশ শৃঙ্খলা বজায় রাখতে বিএনপি মহানগরসহ অঙ্গসংগঠনগুলোর স্বেচ্ছাসেবক টিম কাজ করছে। এছাড়া নিরাপত্তা নিশ্চিতে কাকরাইল ও ফকিরেরপুল মোড়ে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে।