ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে অবরোধ সফল করার সমর্থনে মহানগর বিএনপির ঝটিকা মিছিল

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২৩, ২০২৩ ১২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে অবরোধ সফল করার সমর্থনে মহানগর বিএনপির ঝটিকা মিছিল

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবী আদায়ে ও নির্বাচন কমিশন ঘোষিত গণ বিরোধী অবৈধ একতরফা তফসিল প্রত্যাখান করাসহ অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে আটক সকল নেতা কর্মীদের মুক্তি একদফা দাবীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও সমমনা দলের ডাকা ৬ষ্ঠ বারের মত বুধ ও বৃহস্পতিবার ৪৮ ঘন্টা অবরোধ সফল করার সমর্থনের লক্ষে নগরীতে সকালে বরিশাল মহানগর বিএনপির আয়োজনে এক ঝটিকা মিছিল বেড় করা হয়।

আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক এ্যাড. আলী হায়দার বাবুল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড, মহসিন মন্টুর নেতৃত্বে জেলা প্রশাসকের প্রধান ফটক থেকে মহানগর বিএনপির ব্যানারে মহানগর বিএনপির কিছু সদস্য ও ওয়ার্ড বিএনপি সদস্য ছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবী সদস্যরা সম্মিলিতভাবে মিছিলটি বেড় হয়ে নগরভবন মোড় হয়ে ফজলুল হক এ্যাভিনিয় সড়ক প্রদক্ষিণ করে জেলা জজ আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল আইনজীবী ফোরামের বিভিন্ন সদসগণ। পরে সংক্ষিপ্ত বক্তব্য রাখার সময় মেট্রোপলিন কোতয়ালী থানার একদল পুলিশ চলে আসায় তারা বক্তব্য সভা বাতিল করে আদালত প্রাঙ্গনে চলে যায়।

অন্যদিকে ৬ষ্ঠবারের ডাকা অবরোধের শেষ দিনে কেবল দূরপাল্লার বাসে যাত্রী কম হওয়া মধ্যে চলাচল করা ছাড়া বরিশালে বিএনপির অবরোধে নগর জীবনে খুব একটা প্রভাব পড়েনি। সকাল থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ ও বাস চলাচল করছে যথানিয়মে।

নগরের অভ্যন্তরেও গণপরিবহণ চলছে। খুলেছে ব্যবসা প্রতিষ্ঠান। গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর উপস্থিতি।

সকাল থেকেই যথারীতি লঞ্চ চলাচল করেছে। যাত্রীরা বলছেন, তাদের গন্তব্যে পৌঁছতে কোনো ধরণের বাঁধার সম্মুখীন হতে হয়নি। নগরে গণপরিবহন পেতে কিছুটা বেগ পেতে হয়েছে জনসাধারণের। তবে অবরোধ নিয়ে মাথাব্যথা নেই বলে তারা জানিয়েছেন জন সাধারণ।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবরের পর এই প্রথম বরিশাল মহানগর বিএনপির নগরীতে প্রকাশ্য দিনের আলোতে অবরোধ ও সমর্থনে সরকার বিরোধী মিছিল সম্মিলিতভাবে বেড় হয়।