ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় সংসদ নির্বাচন : সাকিব, মাশরাফী ফেরদৌসসহ পাঁচ তারকার মনোনয়ন

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২৬, ২০২৩ ১০:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন কিনেছিলেন ক্রীড়া, নাট্য, চলচ্চিত্র এবং সংগীতাঙ্গনের এক ডজনেরও বেশি তারকা। সেখান থেকে যাচাইবাছাইয়ের পর পাঁচ তারকাকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। তাদের মধ্যে নতুন মুখ হিসেবে আছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

রোববার (২৬ নভেম্বর) দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। তারকাদের মধ্যে নৌকা প্রতীক পেয়েছেন সাবেক মন্ত্রী ও বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর, সংগীতশিল্পী মমতাজ বেগম, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মুর্তজা, বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

 

প্রার্থী হিসেবে মাগুরা-১ আসনে সাকিব আল হাসানকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী ছিলেন সাইফুজ্জামান শিখর। শ্রীপুর ও মাগুরা সদর নিয়ে গঠিত এ আসনে নৌকা নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন এই তারকা অলরাউন্ডার।

ঢাকা-১০ আসনে মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। বর্তমান সংসদ সদস্য মো. শফিউল ইসলাম মহিউদ্দিনের পরিবর্তে নৌকা নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন ফেরদৌস। এবারও নড়াইল-২ আসন থেকে মাশরাফীকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দলটি। মানিকগঞ্জ-২ আসন থেকে ফের মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় লোকগানের সংগীতশিল্পী এবং সংসদ সদস্য মমতাজ বেগম। আর নীলফামারী-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক মন্ত্রী ও বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর।

সাকিব, মাশরাফী ফেরদৌসসহ পাঁচ তারকার মনোনয়ন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি ১৩ চিকিৎসক
জাতীয় ক্রিকেট দলের দুই অধিনায়ক মনোনয়ন পেলেও বঞ্চিত হয়েছেন আরেক সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়। মানিকগঞ্জ-১ আসন থেকে দুর্জয়ের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন মো. আব্দুস সালাম।