ঢাকাশনিবার , ৯ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গাজায় ইসরায়েলি তাণ্ডবে একদিনেই নিহত, ৩৫০

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৯, ২০২৩ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: গাজায় ইসরায়েলের তাণ্ডবে একদিনেই নিহত হয়েছেন ৩৫০ জনের বেশি ফিলিস্তিনি। যুদ্ধবিরতির পর থেকে এক দিনে এত জোরদার হামলা আগে কখনো চালায়নি ইসরায়েলি বাহিনী। এদিন উপত্যকাটিতে ৪৫০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালানোর দাবি করেছে তেল আবিব। খবর রয়টার্সের।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ৩৫০ জনের বেশি নিহত হয়েছেন। আর সংঘাত শুরুর পর থেকে এ পর্যন্ত উপত্যকাটিতে মারা গেছেন ১৭ হাজারের বেশি ফিলিস্তিনি। আহত ৬০ হাজার। নিহত ব্যক্তিদের ৭০ শতাংশই নারী ও শিশু। একই সময়ে পশ্চিম তীরে হামলায় নিহত হয়েছেন ২৭০ জন।

সবচেয়ে ভয়াবহ হামলা চালানো হয়েছে দক্ষিণ গাজার খান ইউনিসে। বেসামরিক স্থাপনা লক্ষ্য করেও চালানো হয়েছে বিমান হামলা। এ সময় একই পরিবারের ১০ সদস্য নিহত হন।

এছাড়া মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরেও হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে বেশ কয়েকটি ভবন ধ্বংস হয়।

দক্ষিণ গাজার জউরাত আল–আকাদ ও আল–মাহাত্তা এলাকাতেও ব্যাপক বোমাবর্ষণ করেছে ইসরায়েলের যুদ্ধবিমানগুলো। বাদ পড়েনি মিসর সীমান্তবর্তী রাফাহ এলাকাও। পূর্ব গাজার শুজাইয়া এলাকায়ও বোমার আঘাতে অনেকে হতাহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা।

সংঘাত শুরুর পর থেকে এ পর্যন্ত উপত্যকায় ইসরায়েলি তাণ্ডবে প্রাণ গেছে ১৭ হাজার ৪শ’র বেশি ফিলিস্তিনির। আহত ৬০ হাজার। নিহতদের ৭০ শতাংশই নারী ও শিশু।