ঢাকাশুক্রবার , ১৫ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ইসিতে নৌকাপ্রার্থী আমু

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১৫, ২০২৩ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ইসিতে নৌকাপ্রার্থী আমু

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আমির হোসেন আমুর কাছে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বিধি লঙ্ঘন করায় কেন ঝালকাঠি-২ আসনের এই প্রতিদ্বন্দ্বীর প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়ে সশরীরে ইসিতে এসে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেল ৩টায় ইসিতে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা দেন তিনি। পরে ৩টা ২০মিনিটে কমিশন থেকে বের হয়ে যান তিনি। তবে, কমিশন ত্যাগ করার সময় আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কোনো কথা বলতে চাননি তিনি। তিনি বলেন, ‘নো কমেন্টস’।

জানা গেছে, আমির হোসেন আমুকে দেওয়া ইসির নির্দেশনায় বলা হয়েছে, নির্বাচন উপলক্ষে আপনাকে অবহিত করা সত্ত্বেও ভোটগ্রহণের জন্য নির্ধারিত তারিখের তিন সপ্তাহের আগে নির্বাচনী প্রচারণাসহ আচরণবিধি পরিপন্থি কার্যক্রমের জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল করা হবে না সে বিষয়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

তলবের কারণ সম্পর্কে নির্বাচন কমিশনের পাঠানো ওই চিঠিতে আরও বলা হয়, ‘ঝালকাঠি জেলা পাকহানাদারমুক্ত দিবস’ উদযাপন উপলক্ষে নলছিটি উপজেলা পরিষদ হলরুমে ৮ ডিসেম্বর বেলা ১১টায় এবং ঝালকাঠি পৌরসভায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় নির্ধারিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার জন্য ভ্রমণসূচি ঠিক করেন তার সহকারী একান্ত সচিব। কিন্তু অনুষ্ঠানে অংশ না নেওয়ার জন্য ঝালকাঠির জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা তাকে অনুরোধ রাখেন। কিন্তু তা উপেক্ষা করে অনুষ্ঠানে অংশ নেন আমির হোসেন আমু এবং নিজের পক্ষে ভোটও চান তিনি, যা আচরণবিধির লঙ্ঘনের সামিল।’