ঢাকামঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় “হামুন” নিহত ৩

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৪, ২০২৩ ৭:২৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: কক্সবাজারে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় হামুন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলার পাহাড়তলী, মহেশখালী ও চকরিয়ায় ৩ জনের মৃত্যু খবর পাওয়া গেছে।

 

পাহাড়তলীতে দেয়াল চাপায় এক মাছ ব্যবসায়ী মারা যান। মহেশখালীতে গাছ চাপায় একজন এবং চকরিয়ার বদরখালিতে একইভাবে আরেকজনের মৃত্যু হয়। কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী এ সব তথ্য নিশ্চিত করেছেন।

ঝড়ে মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে বলে জানা গেছে এবং মহেশখালী প্রধান সড়কে গাছপালা ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার জানান, আমরা ঘূর্ণিঝড় মোকাবিলার জন্য পূর্ব প্রস্তুতি সভা করেছি। অনিরাপদ স্থানে যারা রয়েছে তাদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য অনুরোধ করেছি।

মহেশখালী-কুতুবদিয়ার এমপি আশেক উল্লাহ রফিক বলেন, ঘূর্ণিঝড় হামুন মোকাবিলার জন্য সরকারের পক্ষ থেকে পূর্ব প্রস্তুতিমূলক সচেতনতামূলক সভা করা হয়েছে। মহেশখালী-কুতুবদিয়াবাসীকে ঘূর্ণিঝড়ের তাণ্ডব শুরু হওয়ার আগেই নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার অনুরোধ করা হয়েছে এবং প্রশাসনসহ সবাইকে দুর্যোগ মোকাবিলায় কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় হামুন কক্সবাজার উপকূলে আঘাত হানে । এর প্রভাবে জেলায় শুরু হয় ভারী বৃষ্টি ও ঝড়ো বাতাস।