ঢাকাবৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪

ভোলায় জমি জমা বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা, গ্রেপ্তার ১

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ৫, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: ভোলায় জমি জমা বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা, গ্রেপ্তার ১

ভোলার চরফ্যাশনে জমি জমা বিরোধ নিয়ে মো. সিরাজ উদ্দিন(৫৫) নামের এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০ টায় দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের চর যমুনা গ্রামের এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত সিরাজের পরিবারের তিনজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে দুলারহাট থানা পুলিশ চরফ্যাশন হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভোলা মর্গে পাঠিয়েছেন। নিহত সিরাজ উদ্দিন ওই গ্রামের মৃত জেবল হকের ছেলে।

বৃহস্পতিবার সকালে নিহতের ছেলে বাদী হয়ে এজাহার নামীয় ৬ জনসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে দুলারহাট থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ঘটনায় জড়িত আবদুল বারেক নামের একজনকে গ্রেপ্তার করেছেন।

পুলিশ ও মামলা সুত্রে জানা যায়, নিহত সিরাজ উদ্দিন ও আবদুল বারেক তারা একই বাড়িতে বসবাস করেন। উভয় পরিবারের মধ্যে পূর্ব থেকেই জমিজমা নিয়ে বিরোধ চলমান রয়েছে। এনিয়ে বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০ টায় উভয় পরিবারের মধ্যে মারামারির শুরু হয়।

এসয়ম আবদুল বারেকের পরিবারের সদস্যরা দলবল নিয়ে সিরাজ উদ্দিনের পরিবারের ওপর হামলা চালিয়ে কাপড় কাটা কেঁচি ও দা দিয়ে এলোপাতারি কুপিয়ে আহত করেন সিরাজ উদ্দিন, তার ভাই আবদুল মালেক, মো. বেল্লাল ও মো. রুহুল আমিনকে। স্থানীয়রা গুরুতর অবস্থায় সিরাজ উদ্দিনসহ অপর আহতদের উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক বৃদ্ধ সিরাজ উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে হাসনাইন জানান, আওয়ামী লীগ সরকারের সময়ে ক্ষততার প্রভাব খাটিয়ে আবদুল বারেকসহ তার পরিবারের সদস্যর আমাদের খরিদা ৮০ শতাংশ জমি জবর দখল করে ছিলেন। সকালে তারা তাদের ওই খরিদা জমি ছেড়ে দিতে বলেন। এনিয়ে রাতে তাদের সাথে তর্কবাধে।ওই তর্কের জের ধরে রাতে আবদুল রারেক, তার ছেলে বাবুলসহ তাদের পরিবারের সদস্যদের উপর হামলা করেন।

দুলারহাট থানার ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ জানান, এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় জড়িত আবদুল বারেক নামের একজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। অপর আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।