ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি বিএনপির কর্মকাণ্ডে শুনতে পাচ্ছি: ভিপি নূর 

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ৭, ২০২৪ ২:০৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি বিএনপির কর্মকাণ্ডে শুনতে পাচ্ছি: ভিপি নূর

গণঅধিকার পরিষদের সভাপতি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বিএনপিসহ ৪২টি দল আন্দোলনে অংশ নিয়েছি। কিন্তু দুঃখের বিষয় ক্ষমতায় যেতে না যেতেই বিএনপি নেতাকর্মীদের চেহারার বদল আমরা দেখতে পাচ্ছি। আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি আমরা তাদের কর্মকাণ্ডে শুনতে পাচ্ছি।শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে পটুয়াখালী শহীদ মিনার চত্বরে গণঅধিকার পরিষদ সভাপতি ভিপি নুরের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নুর আরও বলেন, সংসদ কার্যকর করা এবং জনগণের প্রতিটি ভোটকে মূল্যায়ন করতে প্রতিটি রাজনৈতিক দল যে অনুপাতে ভোট পাবে সে অনুপাতে সংসদে প্রতিনিধিত্ব রাখতে হবে। এককভাবে কোনো দল ক্ষমতায় গেলে কিভাবে স্বৈরাচার হয় তা আমরা গত ৫৩ বছরে দেখেছি। আর কোনো দলকে এককভাবে ক্ষমতায় গিয়ে স্বৈরাচার ফ্যাসিবাদ হতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, বিএনপি যদি এটা উপলব্ধি করে, যারা গত দেড় দশক আন্দোলন করেছে, রক্ত দিয়েছে তাদের নিয়ে জাতীয় সরকার করবে, তাদের মূল্যায়ন করবে। তবেই বিএনপির সঙ্গে জোট হবে, রাজনৈতিক সমঝোতা হবে। অন্যথায় বিএনপির বাইরে বিকল্প জোট হবে, বিকল্প রাজনৈতিক শক্তি নিয়ে এককভাবে নির্বাচন করা হবে।সংবর্ধনা অনুষ্ঠানে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারাসহ পটুয়াখালী জেলা ও বিভিন্ন উপজেলার নেতারা উপস্থিত ছিলেন।