ঢাকারবিবার , ১২ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে গত একমাসে ৫১৩ অপরাধ সংঘটিত

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১২, ২০২৩ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে গত একমাসে ৫১৩ অপরাধ সংঘটিত।

বরিশাল জেলা ও মহানগর এলাকায় গত এক মাসে ৪১৩টি অপরাধ সংঘটিত হয়েছে। এর মধ্যে ২টি হত্যাকাণ্ডের ঘটনা রয়েছে। এসব ঘটনায় ৪১৩ মামলা দায়ের হয়েছে। এর মধ্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে সবোর্চ্চ ৯৬টি মামলা দায়ের হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুম্পা সিকদার এ তথ্য তুলে ধরেন। তিনি জানান, চলতি বছরের অক্টোবর মাসে মেট্রোপলিটন এলাকায় ১৫৬টি অপরাধ সংঘটিত হয়েছে। এসব ঘটনায় ১০টি নারী নির্যাতন, ৭১টি মাদকদ্রব্য, ১টি দ্রুত বিচার ও ৬টি শিশু নির্যাত ও অন্যান্যে ৫৯টিসহ মোট ১৫৬টি মামলা রুজু করা হয়েছে।

অপরদিকে জেলায় অক্টোবর মাসে ২৫৭টি অপরাধ সংঘটিত হয়েছে। যার মধ্যে ২টি হত্যাকাণ্ড, দুইটি ডাকাতি, ১৪টি নারী নির্যাতন, ২৫টি মাদকদ্রব্য মামলা, পুলিশ আক্রান্ত ১টি ও ১০টি ধর্ষণসহ অন্যান্য ১৯১টিসহ মোট ২৫৭টি মামলা দায়ের হয়েছে।

সভার সভাপতি জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, খুব শীঘ্রই দ্বাদশ সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হবে। তফশিল ঘোষণার সাথে সাথে সংবিধান অনুযায়ী সকল সরকারি কর্মচারী নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাজ করার পাশাপাশি নির্বাচনকালীন দায়িত্ব যথাযথ ও সঠিকভাবে পালন করতে হবে।

তিনি বলেন, সকলের আন্তরিকতায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। একইসাথে মা ইলিশ রক্ষায়ও অনেক সফলতা পাওয়া গেছে। তিনি নগরীসহ উপজেলাতে খোলা পেট্রোল বিক্রি না হয় এবং সড়কের পাশে গাছের গুড়ি পড়ে না থাকে সে ব্যাপারে ইউএনওদের নির্দেশনা দেন।

আইন-শৃঙ্খলা কমিটির সভায় অন্যদের মধ্যে পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, নৌ-পুলিশ, আনসার বিভাগের প্রধান, ইউএনও, বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।