ঢাকাবৃহস্পতিবার , ১৬ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

অবরোধের সমর্থনে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১৬, ২০২৩ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: অবরোধের সমর্থনে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

সরকার জনগণের সঙ্গে প্রতারণা ও ভোট চুরির মহোৎসব করার জন্যই আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে তফসিল ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাজধানীর কাফরুলে রাজপথ অবরোধ করে বিক্ষোভের সময় তিনি এসব কথা বলেন।ডা. ফখরুদ্দীন বলেন, ‘সরকার দেশের গণতান্ত্রিক মূল্যবোধ ও সংস্কৃতি পরিকল্পিতভাবে ধ্বংস করেছে। এমন অভিযোগ এখন শুধু অভ্যন্তরীণ পরিসরে সীমাবদ্ধ নেই বরং তা এখন আন্তর্জাতিক অঙ্গনে বহুল আলোচিত ও চর্চিত বিষয়। এমন অভিযোগের সঙ্গে একমত আন্তর্জাতিক সংস্থাগুলোও। তাই নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করার জন্য বন্ধুপ্রতীম রাষ্ট্র, উন্নয়ন সহযোগী দেশ ও দাতা সংস্থার পক্ষ থেকে আহ্বান জানানো হলেও নৈশভোটের সরকার সে কথায় কর্ণপাত করেনি।’

তিনি আরও বলেন, ‘নির্বাচনের নামে আবারও প্রহসন মঞ্চস্থ করার জন্য একটি ফরমায়েশী তফসিল ঘোষণা করে দেশ ও জাতিকে অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলে দেওয়া হয়েছে। এতে অনুঘটকের ভূমিকা পালন করছে সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশন। ষড়যন্ত্রমূলকভাবে ঘোষিত নির্বাচনী তফসিল বাতিল, সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ এবং অবিলম্বে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অন্যথায় সরকারকে করুণ পরিণতির মুখোমুখি হতে হবে।’এদিকে ৫ম দফার অবরোধের দ্বিতীয় দিনে পল্লবী, মগবাজার, উত্তরা, মিরপুরে বিক্ষোভ করেছেন জামায়াতের নেতাকর্মীরা।