ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৪, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল।

দ্বৈত নাগরিকত্ব থাকায় বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদসহ ছয়টি আসনের ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ছয়টি আসনে নৌকার ৫ প্রার্থীসহ বৈধতা পেয়েছেন ৪৫ জন। সোমবার (৪ ডিসেম্বর) বিকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলাম এ ঘোষণা দেন।

সিদ্ধান্তের অপেক্ষায় থাকা বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পংকজ নাথ, বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম চুন্নুর মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাকি ৫ জনের মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।

ছয়টি আসনে বাতিলকৃতরা হচ্ছেন বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের জাকের পার্টির রিয়াজ মোর্শেদ খান, বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বাংলাদেশ কংগ্রেসের মো. মিরাজ ও জাতীয় পার্টি (জেপি) আলবার্ট বাড়ৈ, বরিশাল-৪ আসনে ড. শাম্মী আহমেদ ও মুক্তিজোটের প্রার্থী মো. আসাদুজ্জামান, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির খান, শাহবাজ মিঞা, আলম সিকদার, শাহারিয়ার মিয়া ও বাংলাদেশ কংগ্রেসের হুমায়ুন কবির।

২টি আসনের সকল প্রার্থী বৈধ হয়েছে। বরিশাল-৩ (বানারীপাড়া-উজিরপুর) আসনে নৌকার প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন বৈধ হয়েছে। একইভাবে বরিশাল-৫ আসনে নৌকার প্রার্থীসহ ৮ জনের মনোনয়ন বৈধ হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘ড. শাম্মি আহমেদ দ্বৈত নাগরিক হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। এ ছাড়া একই আসনের মুক্তজোটের প্রার্থী আসাদুজ্জামানের মনোনয়ন দল থেকেই বাতিল করায় সেটিও বাতিল করা হয়। মনোনয়ন ফরমে নিয়মানুযায়ী কাগজপত্র না দেওয়ায় স্থগিত থাকা স্বতন্ত্র এবং বাংলাদেশ কংগ্রেসের ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।’ ছয়টি আসনে ৪৫ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে বলে জানান তিনি।

মনোনয়ন বাতিলের বিষয়ে ড. শাম্মি আহমেদের ভাই শাহাব আহমেদ বলেন, ‘আমরা নির্বাচন কমিশনে আপিল করবো। আশা করি, সেখান থেকে মনোনয়ন বৈধতা পাবে।’