ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

শোকজের জবাব দিলেন এমপি শম্ভুসহ আ.লীগের ৯ নেতা

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১৪, ২০২৩ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: শোকজের জবাব দিলেন এমপি শম্ভুসহ আ.লীগের ৯ নেতা

বরগুনা-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে শোকজের জবাব দিয়েছেন নৌকার প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ আওয়ামী লীগের ৯ নেতা।

বুধবার বিকালে বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী-তালতলী) আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও জেলা যুগ্ম জজ আহমদ সাঈদের কাছে লিখিত বক্তব্য উপস্থাপন করেন প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু। এ সময় অভিযোগের দায় হতে সব নেতাকর্মীর অব্যাহতির প্রার্থনা করা হয়।

বরগুনার তালতলী উপজেলা আওয়ামী লীগের আয়োজিত বর্ধিত সভায় নির্বাচনি প্রচারণামূলক বক্তব্য দিয়ে নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গ করায় বরগুনা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এমপি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ আওয়ামী লীগের ৯ নেতাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছিল নির্বাচনি অনুসন্ধান কমিটি। নোটিশে তিন কার্যদিবসের মধ্যে লিখিত বক্তব্য উপস্থাপন করতে বলা হয়।

ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পাশাপাশি কারণ দর্শানোর নোটিশ পাওয়া ব্যক্তিরা হলেন- বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবদুল বারেক মাঝি, তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল-কবির জমাদ্দার, আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কাদের, আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম হাসান, তালতলী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও তালতলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু, সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের সভাপতি আজিজুল হক স্বপন এবং জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা।

নোটিশে উল্লেখ করা হয়, অভিযুক্তরা গত ৯ ডিসেম্বর শনিবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত তালতলী উপজেলা খাদ্য গুদামসংলগ্ন কলবাড়িতে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠানের নামে নির্বাচনী প্রচারণামূলক একটি জনসভা করেন এবং নির্বাচনে জয়লাভের উদ্দেশ্যে বক্তব্য দেন; যা নির্বাচনি আচরণবিধিমালার লঙ্ঘন বলে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর পক্ষে আইনজীবী হুমায়ূন কবির নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ করেন।

ওই লিখিত অভিযোগে বলা হয়, আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান স্বতন্ত্র প্রার্থীদের এজেন্ট দিতে দেবেন না বলে বক্তব্য প্রদান করেন। ১৮ তারিখের পর খেলা শুরু হবে। আওয়ামী লীগের বাহিরে কিছুই হবে না বলেও মন্তব্য করেন তিনি। এছাড়া স্বতন্ত্র প্রার্থীদের ঠ্যাং ভেঙে দেওয়ার হুমকি দিয়ে নির্বাচনি প্রচারণামূলক বক্তব্য দেওয়ার অভিযোগ করা হয়েছে তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল বারেক মাঝির বিরুদ্ধে।

বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু বলেন, প্রার্থীসহ যে ৯ নেতাকর্মীকে নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান শোকজ করেছিলেন আমি তাদের পক্ষে বুধবার বিকালে শোকজের জবাব দিয়েছি।