ঢাকাশনিবার , ৩১ আগস্ট ২০২৪

জামায়াতে ইসলামীর সঙ্গে হক্কানী ওলামাদের বিরোধ ও মতানৈক্য আছে, শায়খে চরমোনাই

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ৩১, ২০২৪ ১১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

রুপম দাস  :: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই) বলেছেন, শুধু চেয়ারের পরিবর্তন হলে হবে না, আদর্শের পরিবর্তনও হতে হবে। আদর্শিক মানুষ যদি চেয়ারে না বসতে পারে তবে দুর্নীতি চাঁদাবাজি বন্ধ হবে না।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় মতবিনিময় শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ৫ আগষ্টের পর দু-তিনদিন যারা দখল, চাঁদাবাজি ও লুটপাট করেছে তারা যদি ক্ষমতায় আসে তাহলে দেশ চাঁদাবাজ মুক্ত কিভাবে হবে? ফয়জুল করিম বলেন, জামায়াতে ইসলামীর সঙ্গে হক্কানী ওলামাদের বিরোধ ও মতানৈক্য আছে।

জামায়াতে ইসলামীর এখন সুবর্ণ সুযোগ মতানৈক্যগুলো মিটিয়ে নেওয়ার। তখন জামায়াতের সঙ্গে ঐক্য হওয়াটা খুব সহজ হয়ে যাবে। যতক্ষণ পর্যন্ত হক্কানী ওলামাদের সঙ্গে মতানৈক্য না মিটাবে, ততক্ষণ পর্যন্ত জামায়াতে ইসলামীর সঙ্গে ঐক্য নিয়ে দূরত্ব পয়দা হবে।

অনেক দল প্রস্তাব করেছে এক ব্যক্তি দুইবারের বেশি প্রধানমন্ত্রী নয় এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একবারের প্রধানমন্ত্রী যদি শেখ হাসিনার মতো হয়, আমরা তাকেও দেখতে চাই না। এর আগে, প্রধান উপদেষ্টার রাজনৈতিক সংলাপে অংশ নিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল বৈঠক করে।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার মুহাম্মদ আশরাফুল আলম। অন্তরর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দ্বিতীয়বারের মতো দেশের রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠক করছেন। বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় শুরু হওয়া এ বৈঠক রাত ৮টা পর্যন্ত চলার কথা রয়েছে।