ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪

ড. ইউনূসের প্রতি সৌজন্যতা দেখিয়ে ৫৭ বাংলাদেশিকে মুক্তি’

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ৩, ২০২৪ ১১:২৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: ড. ইউনূসের প্রতি সৌজন্যতা দেখিয়ে ৫৭ বাংলাদেশিকে মুক্তি

 

ড. ইউনূসের প্রতি সৌজন্যতা দেখিয়ে সংযুক্ত আরব-আমিরাতের (ইউএই) আদালতে বিভিন্ন মেয়াদে শাস্তি হওয়া ৫৭ জন বাংলাদেশিকে সাধারণ ক্ষমা করা হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বলেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা।

তিনি বলেন, যে ৫৭ জন বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে (তিনজনকে যাবজ্জীবন বাকিদের ১০-১১ বছর করে) সাজা দেওয়া হয়েছিল তাদের সাধারণ ক্ষমা করেছে আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। তারা এখন সেখানে মুক্ত মানুষ হিসেবে থাকতে পারবে।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আমি মনে করি এটা ড. মুহাম্মদ ইউনূসের প্রতি বিশেষভাবে কার্টেসি (সৌজন্যতা) দেখিয়েছেন আরব আমিরাতের প্রেসিডেন্ট। কারণ ড. ইউনূস তাকে এ ব্যাপারে অনুরোধ করেছিলেন এবং তিনি সেটা রক্ষা করেছেন। তবে ইউএইর প্রেসিডেন্ট বলেছেন, আপনারা যাদের পাঠাবেন আমাদের এখানে তাদের আমাদের আইন সম্পর্কে একটু ট্রেইন করে পাঠাবেন। আমাদের পক্ষ থেকে বলা হয়েছে এরকম ঘটনা আর হবে না। সেন্টিমেন্টাল হয়ে তারা হয়তো সেটা করেছিল।

তাদের কী দেশে ফেরত পাঠানো হবে না কি সেখানে কাজ করতে পারবে- এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আমি যতটুকু জানি তারা সেখানে কাজ করতে পারবে। এমনকি তাদের যদি দেশে ফেরত পাঠাতো আমরা সেটাকেও বিরাট সাফল্য হিসেবে গণ্য করতাম। তবে আমরা যতটুকু জেনেছি তারা সম্পূর্ণ ক্ষমা পেয়েছেন। কাজেই তারা সেখানে কাজ করতে পারবে, এটাই আমাদের অনুমান