ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪

অবৈধভাবে মাছ শিকার করায় বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ৭, ২০২৪ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: অবৈধভাবে মাছ শিকার করায় বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা

অবৈধভাবে বানার বাঁধ দিয়ে মাছ শিকার এবং চলনবিলের পানি প্রবাহে বাধাগ্রস্ত করার অভিযোগে নাটোরের সিংড়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিনসহ বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা করেছে মৎস্য বিভাগ।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) রাতে সিংড়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বাদী হয়ে থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সিংড়া পৌর এলাকার পাটকোল বিল ও পাটকোল বেইলি ব্রিজ এলাকায় অবৈধভাবে বানার বাঁধ দিয়ে মাছ শিকার এবং চলনবিলের পানির স্বাভাবিক গতিপথ বাধাগ্রস্ত করে আসছিলেন বিএনপির নেতা-কর্মীরা।

পরে সিংড়া থানা পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান চালায় সিংড়া মৎস্য বিভাগ। এ সময় অবৈধ বানার বাঁধ অপসারণ করে বিএনপির ৮ নেতাকর্মীর নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ সালের ৫ ধারায় মামলা করা হয়। মামলায় পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন ছাড়াও বিএনপি কর্মী রানা, মতিন, করিম, জাফর, রাজিব, ফারুক ও দুলালকে আসামি করা হয়েছে।

সিংড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বেশ কিছুদিন ধরে কয়েকজন অবৈধভাবে বানার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিলেন। পরে পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান চালানো হয় এবং ৮ জনের নামে মামলা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, অবৈধভাবে বানার বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগে সেখানে অভিযান চালিয়ে বাধ অপসারণ ও ৮ জনের নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে মামলা করা হয়েছে।

অবৈধ বানার বাঁধ ও সৌঁতিজাল অপসারণে অভিযান অব্যাহত থাকবে। সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপরতা অব্যাহত আছে।