ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত, ১০

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৬, ২০২৩ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: মাগুরার শ্রীপুর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ছাবিনগর গ্রামে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত ও ৫টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্যা (৪৮) নামে ২ জনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে গয়েশপুরের বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিমের সমর্থক চুন্নু মিয়া তার নিজ গ্রাম ছাবিনগরের একটি জমিতে পেঁয়াজের ক্ষেতে কাজ করছিলেন। এ সময় তাদের প্রতিপক্ষ গয়েশপুর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী ইউসুফ মন্ডলের সমর্থকরা তার ওপর হামলা চালানোর জন্য চারিদিক থেকে ঘিরে ফেলে। এ সময় সে কৌশলে সেখান থেকে দৌড়ে পালিয়ে বাড়িতে আশ্রয় নেয়। এ ঘটনা জানাজানি হলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। একপর্যায়ে চেয়ারম্যান আব্দুল হালিম ও গত ইউপি নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইউসুফ মন্ডলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় তারা দেশি ধারাল অস্ত্র ও লাঠি-সোঠা নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালালে অনন্ত ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্যা ( ৪৮) নামে ২ আওয়ামীলীগকর্মীকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। সংঘর্ষের সময় জহুরুল মোল্যা ও বাদশা মন্ডল নামে ইউসুফ আলীর দুই সমর্থকসহ উভয় পক্ষের ৫টি বাড়ি ঘর ভাঙচুর হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে গয়েশপুর ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য হান্নান মন্ডল ও সেতু বিশ্বাস নামে অপর একজনকে গ্রেপ্তার করেছে।

মাগুরায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০
প্রার্থিতা ফিরে পেতে হিরো আলমের আপিল
শ্রীপুর থানার ওসি কাঞ্চন কুমার রায় বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তা নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুনঃ সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। মাগুরা জেলা পুলিশের এএসপি (সদর সার্কেল) দেবাশীষ সরকার ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ নিদের্শনা দিয়েছেন।

এর আগে গত ২৬ নভেম্বর সাকিব আল হাসানের মনোনয়ন লাভের পর তার পক্ষে আনন্দ মিছিল করে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইফসুফ আলী সমর্থক গোলাম মোর্শেদ টুকুসহ অন্যরা। এ ঘটনায় ইউসুফ মন্ডলের স্থানীয় প্রতিপক্ষ আব্দুল হালিম চেয়ারম্যানের সমর্থকরা গোলাম মোর্শেদ টুকুকে লাঙ্গলবাধ বাজার এলকায় গত ৩ ডিসেম্বর সন্ধ্যায় হাতুড়ি পেটা করে আহত করে। ঘটনার পর থেকে এলাকায় উভয় পক্ষের দ্বন্দ্ব চলছিল।