ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

জেলা ছাত্রলীগ সভাপতির হুমকি নৌকার প্রার্থী ছাড়া কেউ ভোট করতে পারবে না

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৪, ২০২৩ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: জেলা ছাত্রলীগ সভাপতির হুমকি নৌকার প্রার্থী ছাড়া কেউ ভোট করতে পারবে না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ আসনে মকবুল হোসেন ছাড়া কেউ ভোট করতে পারবে না বলে হুমকি দিয়েছেন পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ। চাটমোহর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নৌকার প্রার্থীর পক্ষে এক পথসভায় তিনি এ হুমকি দেন।

সবুজ বলেন, যারা নৌকার বিপক্ষে অবস্থান করবে, তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হলো। কোনো ছাত্রনেতা যদি নৌকার বিপক্ষে অবস্থান নেন, তাহলে আমরা তাকে ছাত্রলীগে থাকতে দেব না। শুধু ছাত্রলীগ কেন ভবিষ্যতে যুবলীগ, আওয়ামী লীগ কোনো সংগঠনে আমরা তাকে জায়গা দেব না।

 

এ বিষয়ে পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হামিদ মাস্টার বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা শুরুর আগেই এমনভাবে প্রকাশ্যে মিছিল ও পথসভা করে বক্তব্য, অন্যান্য প্রার্থীকে হুমকি দেওয়া নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। এসব নির্বাচনের সুষ্ঠু পরিবেশের অন্তরায়। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করব।

জানতে চাইলে সবুজ বলেন, আমরা পাবনা-৩ আসনে নৌকার পক্ষে আনন্দ মিছিল করেছি। সেখানে পথসভায় আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশে এসব বলা হয়েছে। কারণ, তারা বিদ্রোহী প্রার্থী। আর তাদের বিষয়ে দলও অবস্থান পরিষ্কার করে দিয়েছে। আমিও সেটি তুলে ধরেছি। নির্ধারিত সময়ের আগে নির্বাচনী সভা, সমাবেশ বা মিছিল ও এমন হুমকিমূলক বক্তব্য দিতে পারেন কি না জানতে চাইলে তিনি দাবি করেন এসবে আচরণবিধি লঙ্ঘন হয়নি।

এ বিষয়ে জানতে পাবনা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এবং চাটমোহর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিমের সঙ্গে মোবাইলে একাধিকবার কল করা হলেও তারা রিসিভ করেননি।